অবশেষে দীর্ঘ নয় বছর অপেক্ষা শেষে ঠাকুরগাঁও হরিপুর উপজেলার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়েছে।

আজ সোমবার (১৮জুলাই) দুপুরে হরিপুর মহিলা কলেজ মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী।

হরিপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নগেন কুমার পালের সভাপতিত্বে এসময় সম্মেলনের প্রধান অতিথি সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও এক আসনের এমপি রমেশ চন্দ্র সেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সদস্য এ্যাডভোকেট সুফরা বেগম রুমি, হোসনে আরা লুতফা ডালিয়া, ঠাকুরগাঁও ২ আসনের এমপি আলহাজ্ব দবিরুল ইসলাম, জেলা আ’লীগের সাধারন সম্পাদক দীপক কুমার রায়, যুগ্ন সাধারণ সম্পাদক মোস্তাক আলম টুলু, সাংগঠনিক সম্পাদক সন্তোষ কুমার আগরওয়ালা, মাজাহারুল ইসলাম সুজনসহ উপস্থিত ছিলেন।
এদিকে সম্মেলন ঘিরে শহরের প্রধান প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ মোড়ে নির্মাণ করা হয়েছে বেশ কয়েকটি তোরণ। সাঁটানো হয়েছে বিভিন্ন স্থানে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন আর পোস্টার।
উপজেলা আওয়ামীলীগ কমিটির সভাপতি পদে একজন সাধারণ সম্পাদক পদে প্রত্যাশীর সংখ্যাও তিন জন। এরা হলেন, সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক পদে প্রত্যাশীরা হলেন, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এস এম আলমগীর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোজাফফর আহমেদ মানিক, যুগ্ম সম্পাদক মনোয়ারুল ইসলাম রিপন। এছাড়া অন্যান্য পদে অনেকেই প্রতিদ্বন্দ্বীতা করছেন।
দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৩ সালে সম্মেলন হয়েছিলো।

প্রতি তিন বছর পর সম্মেলন করার কথা থাকলেও নানা টানাপোড়েনে সেই সম্মেলনটি হয়নি। ত্রি-বার্ষিক সম্মেলনে মোট ২৬১ জন কাউন্সিলর থাকবেন। তাদের মাধ্যমে হরিপুর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা হবে।